সুগন্ধি আলতা এবং সিন্দুর দিয়ে আপনার উৎসবের চেহারা সম্পূর্ণ করুন

Complete Your Festive Look with Aromatic Alta & Sindoor

পাশ্চাত্য হোক বা জাতিগত, সব পোশাকেই নারীকে সুন্দর দেখায়। তা সত্ত্বেও, ঐতিহ্যগত ensembles সবসময় অসামান্য! এবং এই ধরনের চেহারা আলতা এবং সিন্দুরের স্পর্শে পরিপূর্ণতা অর্জন করে। আমাদের ফেস্টিভ বিউটি সিরিজের পার্ট 7 আপনার উত্সব কিন্তু ঐতিহ্যগত চেহারা এবং আপনার ত্বক ও চুলকে অক্ষত রাখতে সঠিক পণ্যগুলি কীভাবে বেছে নেবেন তার জন্য কিছু বিশেষ ট্রিভিয়া শেয়ার করে। 

আলতা ও সিন্দুর—উৎপত্তি ও প্রাসঙ্গিকতা 

বিশ্বাস করুন বা না করুন, সিঁদুর পরার ঐতিহ্য সময়ের মতোই পুরনো। ইতিহাসে এর নিদর্শন পাওয়া গেছে 5000 বছর আগেও। ভারতের উত্তরাঞ্চলে, যেখানে হরপ্পান সভ্যতা উন্নতি লাভ করেছিল, চিত্রিত বিভাজন সহ একাধিক মহিলা মূর্তি পাওয়া গেছে। আর্যরা তাদের কনেদের উপর তাদের রক্ত ​​প্রয়োগ করত বিবাহ বন্ধনে আবদ্ধ করার জন্য, শক্তি বোঝায়। 

প্রকৃতপক্ষে, 'সিন্দুর' শব্দটি 'সিন্দুরা' থেকে এসেছে, একটি সংস্কৃত শব্দ যার অর্থ লাল সীসা। বেদের মতো প্রাচীন পবিত্র গ্রন্থগুলি আমাদের দেহে অবস্থিত চক্রগুলি সম্পর্কে কথা বলে। মাথার কেন্দ্রে তৃতীয় চোখ বা অজ্ঞা চক্রকে একাগ্রতা এবং ইচ্ছার সাথে যুক্ত বলা হয়। বিশ্বাসীদের অভিমত, ঠিক এই জায়গায় সিন্দুর স্থাপন করা একজন মহিলার শক্তিকে তার স্বামীর প্রতি প্রবাহিত করতে পারে এবং তার মানসিক নিয়ন্ত্রণে অবদান রাখতে পারে। 

সিন্দুরেরও একটি ঔষধি সংযোগ রয়েছে, আয়ুর্বেদ সুনির্দিষ্টভাবে, যা রক্ত ​​প্রবাহের উদ্দীপনা, মানসিক চাপ ও উদ্বেগ কমানো, যৌন ড্রাইভ সক্রিয় করা ইত্যাদি সহ মহিলাদের জন্য ঔষধি উপকারী বলে মনে করা হয়েছিল। 

অন্যদিকে, আলতা বিবাহ এবং বিবাহোত্তর অনুষ্ঠানের একটি উল্লেখযোগ্য অংশ। এই লাল রং অনুরূপ ইভেন্টের জন্য পবিত্র বলে মনে করা হয়। এবং শুধু উদযাপনের জন্য নয়, আলতা হল দক্ষিণ ভারতীয় সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ, বিশেষ করে তার শাস্ত্রীয় নৃত্যের প্রকাশের সময়, যেমন ভরতনাট্যম, ওড়িসি, কুচিপুডি, মোহিনিত্ত্যম, ইত্যাদি। অন্যান্য ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের ধরন, যেমন কত্থক এবং মণিপুরি। মঞ্চের আবেদন বাড়ানোর জন্য নর্তকদের পায়ে এবং আঙুলের ডগায় আলতা পরাও অন্তর্ভুক্ত। 

এই দুটি আইটেমই 'সোলাহ শ্রিংগার' বা হিন্দু কনের জন্য 16টি সাজের একটি অংশ। 

কেন আপনি অন্যদের চেয়ে সুগন্ধি আলতা এবং সিন্দুর বেছে নিতে হবে? 

আজকের মতন, কুমকুম এবং আলতা বেশিরভাগ প্রাকৃতিক উপাদান যেমন হলুদ, চুনের রস, তেল, কর্পূর, সীশের গুঁড়া, পান পাতা দিয়ে প্রস্তুত করা হত। স্পষ্টতই, এই ধরনের প্রস্তুতিগুলি কম স্বাস্থ্যের প্রভাব ফেলেছে। তাই, ভারতীয় এবং হিন্দু সংস্কৃতির প্রতি আমাদের বছরের গবেষণা এবং সখ্যতার সাথে, আমরা সফলভাবে 100% প্রাকৃতিক আলতা এবং সিন্দুর তৈরি করেছি। 

কেয়া শেঠ অ্যারোমেটিক জুয়েল সিন্দুর , ডাস্ট সিন্দুর এবং সুগন্ধযুক্ত আল্টার নতুন ও উন্নত ফর্মুলেশনগুলি ভেষজ নির্যাস এবং ফুলের রঙ্গকগুলির ভালতা দিয়ে পূর্ণ যা ত্বক এবং চুলের স্বাস্থ্যকর গঠন সংরক্ষণ করে এবং পারদ, সীসা ইত্যাদি থেকে সম্পূর্ণ মুক্ত। 

সুগন্ধি সিন্দুরের মূল বৈশিষ্ট্যগুলি কী কী? 

ধুলো এবং তরল আকারে উপলব্ধ, আমাদের সুগন্ধযুক্ত সিন্দুরগুলি ভেষজ নির্যাস এবং ফুলের রঙ্গক দিয়ে তৈরি করা হয়েছে যা একটি প্রশান্তিদায়ক প্রভাব রেখে সমৃদ্ধ রঙ সরবরাহ করে।

অতিরিক্তভাবে, লিকুইড সিন্দুরের একটি ক্রিমি টেক্সচার রয়েছে, এতে দাগ পড়ে না, জল-প্রতিরোধী, যেকোনো মেকআপ রিমুভার দিয়ে মুছে ফেলা যায় এবং সহজে প্রয়োগের জন্য একটি স্পঞ্জ টিপ দিয়ে আসে। 

আমাদের সুগন্ধযুক্ত সিন্দুরগুলি অগণিত মহিলাদের দ্বারা ব্যাপকভাবে পছন্দ হয় কারণ: 

  • এগুলি উপাদানগুলির একটি সমৃদ্ধ মিশ্রণ যা সূত্রটিকে দীর্ঘস্থায়ী করে তোলে 
  • প্রকৃতি থেকে প্রাপ্ত উপাদানগুলির সাথে একচেটিয়াভাবে প্রণয়ন করা হয়েছে 
  • ত্বকে অ্যালার্জি, চুল পড়া বা টাক পড়ে না 
  • প্রাকৃতিকভাবে প্রশান্তিদায়ক এবং ত্বক-বান্ধব 
  • ব্যবহার করা সহজ এবং জল বা মেকআপ রিমুভার দিয়ে মুছে ফেলা যায় 

সবচেয়ে ভালো দিক হল, ডাস্ট সিন্দুর দুটি ভেরিয়েন্টে পাওয়া যায়—লাল এবং মেরুন; লিকুইড সিন্দুর তিনটি আকর্ষণীয় ভেরিয়েন্টে পাওয়া যাবে- লাল, মেরুন এবং ম্যাজেন্টা। 

সুগন্ধি আলতার মূল বৈশিষ্ট্যগুলি কী কী? 

মহিলাদের জন্য এই জৈব লাল আল্টা কোন জ্বালা বা ক্ষতি ছাড়াই সৌন্দর্য বৃদ্ধি করে। ফুলের রঙ্গক দিয়ে বিশেষভাবে প্রস্তুত করা আমাদের আল্টা স্বাস্থ্যকর ত্বক সংরক্ষণ করে এবং হিল ফাটা রোধ করে। 

এটি আপনার জন্য সঠিক পছন্দ কারণ: 

  • এটি 100% ত্বক-বান্ধব 
  • চমত্কার প্রস্তাব, লাল রঙ 
  • সংবেদনশীল ত্বকে পরা সম্পূর্ণ নিরাপদ 
  • পণ্যটি ত্বকে অ্যালার্জি সৃষ্টি করে না 
  • পায়ের আঙ্গুল এবং হিল ফাটা রোধ করে 
  • মসৃণ গ্লাইডের জন্য একটি ক্যাপ প্রয়োগকারীর সাথে আসে 
  • দীর্ঘস্থায়ী; 2-3 দিন ত্বকে থাকে 

সুগন্ধি আলতা এবং সিন্দুর দিয়ে আপনার উৎসবের চেহারা সম্পূর্ণ করার জন্য শীর্ষ টিপস 

  • আপনি আপনার 'ওল্ড ইজ গোল্ড' অবতারটি সম্পূর্ণ করতে টিয়ারা, টিকলি, নথ, সোনার চুড়ি, এক জোড়া সুদৃশ্য কানের দুল এবং প্রাণবন্ত, লাল বা মেরুন সিন্দুরের সাথে একটি অত্যাশ্চর্য বেনারসি ফ্লান্ট করতে পারেন। 
  • তরল ম্যাজেন্টা সিন্দুরের একটি ইঙ্গিত পরিধান করে স্টাইলাইজড ড্রেসিং দিয়ে আপনার জাতিগত পোশাকে পাঞ্চ করুন। আপনার প্রিয় ঝুমকা পান এবং আপনি প্রস্তুত! 
  • দশমী বা দশেরার দিনে আপনার আঙ্গুলের ডগা এবং আপনার হাতের তালুর মাঝখানে আলতা দিয়ে আঁকুন, অনায়াসে ত্রুটিহীন দেখুন। 
  • আপনার পা দেখানোর কথা ভাবছেন? তাদের সুন্দর অ্যাঙ্কলেট এবং অবশ্যই আমাদের ভেষজ আলটা দিয়ে সাজান। 
  |  

More Posts

1 comment

  • Author image
    Roland Hader: October 07, 2024

    The Best Ways to Recover Money from Amazon // Lost Recovery Masters

    Looking for authentic hackers skilled in retrieving money from stolen, misplaced, or fraudulent transactions on Amazon? Look no further than Lost Recovery Masters. They specialize in providing services to clients in the USA, offering a range of cyber security solutions for Amazon-related scams, including but not limited to: Off Platform Payments, Deceitful Sellers, Impersonated Tech Support, Prime Cold Calls, Dangerous Links, Fake Job Offers, Free Gift Card Scams, and other cyber security issues related to hacking.

    Contact details:
    Website: https://lostrecoverymasters.com/
    Support email: Support@lostrecoverymasters.com
    Whatsapp: (+44(7537)-105921)

Leave a comment