পুজোর আগে উজ্জ্বল, পুনরুজ্জীবিত ত্বক পান – টিপস এবং কৌশল

Get brighter, rejuvenated skin before Puja – Tips & Tricks - Keya Seth Aromatherapy

পুজোর আগে ফর্সা ও উজ্জ্বল ত্বক পাওয়ার ৭টি কৌশল

প্রত্যেক বাঙালির কাছে দুর্গাপূজা আসে নস্টালজিয়া ও স্মৃতির বান্ডিল নিয়ে। এটি সেই সময় যখন নীল আকাশ, সাদা মেঘ, সোনালি সূর্যের রশ্মিগুলি আরও অর্থবহ হতে শুরু করে, সুখের নৌকাটিকে একটি রহস্যময় ইউটোপিয়াতে চালিত করে। তবে আপনি সেই স্বপ্নের দেশে সুখে হারিয়ে যাওয়ার আগে, দুর্গা পূজার বিশেষ ত্বকের যত্নের জন্য সময় করতে ভুলবেন না। উৎসব শুরু হওয়ার আগে প্রকৃতি যেভাবে তার নোংরা, ক্লান্ত চেহারা থেকে মুক্তি পাচ্ছে, আপনারও একই কাজ করার সময় এসেছে। পুজোর আগে একটি উজ্জ্বল এবং পুনরুজ্জীবিত চেহারা পেতে আমাদের টিপস এবং কৌশলগুলি দেখুন৷

একটি নিয়মিত CTM রুটিন অনুসরণ করুন

"ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিং" শুনতে সহজ মনে হতে পারে, কিন্তু বাস্তবে এটি একটি সুন্দর, সমস্যামুক্ত ত্বকের চূড়ান্ত চাবিকাঠি। দিনে দুবার CTM রুটিন অনুসরণ করে, আপনার ত্বকের ধরন এবং প্রয়োজনের জন্য প্রকৃতপক্ষে প্রণীত পণ্যগুলির সাথে, বিস্ময়কর কাজ করতে পারে।

ক্লিনজিং

পুজোর আগে উজ্জ্বল ও তরুণ ত্বকের টিপস

আপনার ত্বক পরিষ্কার করার জন্য, এর প্রয়োজনীয় আর্দ্রতা না কেটে 100% সাবান ফ্রি ফ্রেশ লুক ফেস ওয়াশ পরিসর থেকে আপনার ত্বকের ধরন অনুযায়ী একটি ফেসওয়াশ বেছে নিন।

টোনিং

উজ্জ্বল ত্বকের জন্য টোনিং

পরিষ্কার করার পরে ত্বকের টোনিং অনুসরণ করা অপরিহার্য। পুজোর আগে ফর্সা ও উজ্জ্বল ত্বক পেতে, জাফরানের নির্যাস এবং ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল সমৃদ্ধ ল্যাভেন্ডার ফেয়ারনেস ওয়াটার আদর্শ টোনার হিসেবে কাজ করতে পারে। এছাড়াও আপনি দ্রুত ফর্সা হওয়ার জন্য টোনার হিসাবে প্রতিদিন দুবার তাজা সবুজ নারকেল জল ব্যবহার করতে পারেন।

ময়শ্চারাইজিং

পুজোর আগে উজ্জ্বল ও তরুণ ত্বকের টিপস

যে কোনও কালো দাগ বা চিহ্ন মুছে ফেলতে এবং পুজোর আগে উজ্জ্বল ত্বক পেতে, আপনার নিয়মিত ময়েশ্চারাইজারটি টেট্রা স্কিন হোয়াইটিং রেঞ্জের সাথে প্রতিস্থাপন করুন। আপনার যদি তৈলাক্ত ত্বক থাকে তবে টেট্রা হোয়াইটনিং সিরাম দিয়ে শুরু করুন এবং টেট্রা হোয়াইটনিং ক্রিম দিয়ে শেষ করুন। শুষ্ক ত্বকের জন্য, টেট্রা হোয়াইটনিং সিরাম এবং টেট্রা স্কিন হোয়াইটনিং কন্ডিশনার দিয়ে শুরু করা উচিত।

এক্সফোলিয়েশন গুরুত্বপূর্ণ

উজ্জ্বল ত্বকের জন্য স্ক্রাবিং গুরুত্বপূর্ণ

এক্সফোলিয়েশন ত্বকের পৃষ্ঠ থেকে মৃত ত্বকের কোষের স্তরকে সরিয়ে দেয়, কোষের টার্নওভারের হারকে উন্নত করে, যা স্বাভাবিকভাবে দাগ মুছে ফেলতে পারে, ত্বকের অন্যান্য অসম্পূর্ণতা চিহ্নিত করতে পারে এবং এমনকি ত্বকের টোনও বের করে দেয়। লাল মসুর ডাল (মসুর ডাল) পাউডারের সাথে ডাবল-টোনড মিল্ক (তৈলাক্ত ত্বকের জন্য) মিশিয়ে অথবা গ্রাউন্ডেড কফির সাথে (শুষ্ক ত্বকের জন্য) মধু ও বাদামের ধুলো মিশিয়ে আপনি বাড়িতে সহজেই একটি কার্যকর ত্বকের এক্সফোলিয়েটর তৈরি করতে পারেন।

যাইহোক, যদি আপনার সময় ফুরিয়ে যায় তবে আমাদের স্কিন ইরেজার রেঞ্জ থেকে আপনার ত্বকের ধরন অনুযায়ী একটি এক্সফোলিয়েটর বেছে নিন। সপ্তাহে অন্তত দুবার আপনার মুখের ত্বক এক্সফোলিয়েট করা উচিত।

ফর্সা ও উজ্জ্বল ত্বকের জন্য ফেসপ্যাক

উজ্জ্বল ত্বকের জন্য টিপস

গ্রীষ্ম অবশ্যই আমাদের সকলকে ট্যানড এবং ওভার পিগমেন্টেড করে দিয়েছে। একটি তাজা চেহারা এবং ফর্সা ত্বকের জন্য একটি ডি-ট্যান, স্কিন লাইটেনিং প্যাক বিস্ময়কর কাজ করতে পারে। ফর্সা ও উজ্জ্বল ত্বকের জন্য কিছু সহজ ঘরোয়া চিকিৎসা দেখুন।

ডি-ট্যানের জন্য ফ্রুট প্যাক

উজ্জ্বল এবং তরুণ ত্বকের জন্য টিপস

ফলগুলি কার্যকর প্রাকৃতিক ত্বক ডি-ট্যান এজেন্ট। টমেটো, পেঁপে এবং সবুজ আঙ্গুরের সাথে একটি মিশ্র ফলের প্যাক তৈরি করুন, এগুলিকে সমান পরিমাণে মিশিয়ে নিন। প্যাকটিতে সামান্য মধু যোগ করুন। একটি পরিষ্কার মুখের উপর প্যাকটি প্রয়োগ করুন এবং 20 মিনিটের জন্য রেখে দিন। পানি দিয়ে ধুয়ে ফেলার আগে আপনার পরিষ্কার হাত দিয়ে প্যাকটি আপনার মুখে হালকাভাবে ঘষুন। প্রতিদিন ব্যবহার করুন।

ফর্সা ত্বকের জন্য শসা ও দুধ

পুজোর আগে ফর্সা ত্বক

ত্বকের অতিরিক্ত পিগমেন্টেশন, দাগ ও দাগ দূর করতে 1 চামচ তাজা শসার রস 2 চামচ দুধের সাথে মিশিয়ে নিন। সবশেষে এতে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করুন, ভালো করে মিশিয়ে আপনার মুখ ও ঘাড়ে লাগান। 10 মিনিটের জন্য ছেড়ে দিন এবং তারপর ধুয়ে ফেলুন। প্রতিদিন গোসলের আগে এই পদ্ধতি অনুসরণ করুন।

অক্সি ডি ট্যান প্যাক

আপনার ত্বক যদি খুব বেশি ট্যান হয়ে থাকে বা অতিরিক্ত পিগমেন্টেশন থাকে, তাহলে ঘরোয়া চিকিৎসা পুজোর আগে ট্যান অপসারণ করতে পারবে না। সেক্ষেত্রে, বুদ্ধিমানের বিকল্প হবে সপ্তাহের বিকল্প দিনে অক্সি ডি-ট্যান প্যাক ব্যবহার করা।

একটি অল্প বয়স্ক চেহারা জন্য বিরোধী বার্ধক্য চিকিত্সা

দ্রুত বার্ধক্যের লক্ষণগুলি মুছে ফেলার টিপস

যদি আপনার মুখে বার্ধক্যের লক্ষণ দেখা দিতে শুরু করে তবে উৎসব শুরু হওয়ার আগে আপনাকে একটি তরুণ এবং তাজা চেহারা পেতে এখনই একটি অ্যান্টি-এজিং পদ্ধতি গ্রহণ করা উচিত। যেকোনো প্রাকৃতিক অ্যান্টি-এজিং রেজিমেন প্রভাব দেখাতে সময় নেয় কিন্তু যেহেতু পূজার আগে আপনার সময় ফুরিয়ে যাচ্ছে, তাই দ্রুত ফলাফল পেতে এখানে উল্লেখিত পরামর্শগুলো গুরুত্ব সহকারে অনুসরণ করা গুরুত্বপূর্ণ।

বার্ধক্য বিরোধী ঘরোয়া চিকিৎসা

আপনার মুখের বলিরেখা মুছে ফেলতে ডিমের সাদা অংশ এবং পেঁয়াজের রস দিয়ে বাড়িতেই তৈরি করা যেতে পারে খুব কার্যকরী চিকিৎসা। এই ট্রিটমেন্টটি টোনিং এবং টানটান করার পাশাপাশি ত্বকের পুষ্টি যোগাতেও সাহায্য করবে।

অল্প বয়স্ক ত্বকের জন্য অ্যান্টি-বার্ধক্য চিকিত্সা

একটি পেঁয়াজ কুঁচি করুন এবং 2 চামচ তাজা পেঁয়াজের রস সংগ্রহ করুন। একটি ডিম ভেঙে সাদা অংশ আলাদা করে তাতে পেঁয়াজের রস দিন। ফলস্বরূপ মিশ্রণটি একটি পাতলা স্তরে আপনার মুখের উপর প্রয়োগ করুন এবং একটি ভেজা তুলোর বল দিয়ে মুছে ফেলার আগে এটি সম্পূর্ণরূপে শুকিয়ে যেতে দিন। প্যাকটি চালু থাকলে আপনার মুখের পেশী কথা বলবেন না বা নড়াচড়া করবেন না। সেরা ফলাফলের জন্য বিকল্প দিনে এই চিকিত্সা ব্যবহার করুন।

পূজার আগে আপনার মুখ থেকে ত্বকের বার্ধক্য এবং বলিরেখা মুছে ফেলার জন্য শুধুমাত্র ঘরোয়া চিকিৎসাই যথেষ্ট নয়। আপনাকে প্রয়োজনীয় ভিটামিন, খনিজ এবং অ্যান্টি-অক্সিডেন্ট সহ একটি শক্তিশালী ফর্মুলেশন বেছে নিতে হবে যা ত্বককে পুষ্ট করতে পারে এবং ত্বকের বার্ধক্যের লক্ষণগুলিকে দ্রুত ফিরিয়ে দিতে পারে।

পুজোর আগে উজ্জ্বল ত্বক

ত্বকের বলিরেখা, শুষ্কতা, অসম ত্বকের স্বর এবং নিস্তেজতার বিরুদ্ধে লড়াইয়ের জন্য কেয়া শেঠ স্টপেজ এবং স্টপেজ ভি হল বাজারে উপলব্ধ সেরা বিকল্পগুলির মধ্যে কয়েকটি। যদি আপনার বয়স 35 বছরের কম হয় এবং আপনার মুখে বার্ধক্যের চিহ্নগুলি খুব বেশি বিশিষ্ট না হয়, তাহলে STOPAGE একটি ভাল পছন্দ হতে পারে। যাইহোক, বার্ধক্য এবং চরম শুষ্কতার বিশিষ্ট লক্ষণ সহ ত্বকের জন্য, অপরিহার্য তেল এবং হায়ালুরোনিক অ্যাসিড দ্বারা সমৃদ্ধ STOPAGE V সর্বদা সর্বোত্তম পছন্দ।

পুজোর আগে উজ্জ্বল এবং তরুণ ত্বক পেতে টিপস

উপরের ত্বকের যত্নের নিয়মটি ধর্মীয়ভাবে অনুসরণ করার পাশাপাশি, সেরা ফলাফল পেতে নিম্নলিখিত টিপসগুলিও মাথায় রাখুন,

  • রোদে বেরোনোর ​​আগে সর্বদা পর্যাপ্ত SPF সহ সানস্ক্রিন পরুন এবং প্রয়োজন অনুসারে পুনরায় প্রয়োগ করুন।
  • ঘুমাতে যাওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার মুখটি মেকআপের কোনও চিহ্ন থেকে সম্পূর্ণ মুক্ত।
  • আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় আরও সবুজ শাক-সবজি অন্তর্ভুক্ত করুন এবং সারা দিন প্রচুর পরিমাণে জল পান করুন।

উজ্জ্বল এবং তরুণ চেহারা পেতে আপনার ত্বকের ধরন অনুসারে একটি সাধারণ কিন্তু নিয়মিত ত্বকের যত্নের ব্যবস্থা বজায় রাখা অপরিহার্য। আপনার প্রতিদিনের ত্বকের যত্নকে অনেকগুলি পণ্যের সাথে জটিল করার দরকার নেই তবে কার্যকর ফলাফল পেতে সঠিক পণ্য বাছাই করা অপরিহার্য।

  |  

More Posts

0 comments

Leave a comment