ব্লগ 57: তেল ছাড়া গরমে চুলের যত্ন

Blog 57: Hair care in summer without oil - Keya Seth Aromatherapy

গরমে চুলের যত্ন

আপনার চুলের সঠিক যত্ন নেওয়া চুলের সমস্যা এবং অতিরিক্ত চুল পড়া এড়াতে চাবিকাঠি। আপনার মাথার ত্বক এবং চুল পরিষ্কার রাখা গুরুত্বপূর্ণ, নিয়মিত পুষ্টিও গুরুত্বপূর্ণ। শুষ্ক, ভঙ্গুর এবং ঝরঝরে চুল পুষ্টির অভাব দেখায় এবং অবশ্যই চুল পড়া বাড়াতে পারে।

চুলের যত্নে তেল

চুলের পুষ্টির ক্ষেত্রে তেলের গুরুত্বকে উপেক্ষা করা যায় না। তেল একটি সেরা প্রাকৃতিক চুলের পুষ্টিকর হিসাবে পরিচিত এবং আপনার চুল ধোয়ার আগে রাতে তেল ম্যাসাজ করা সত্যিই কার্যকর হতে পারে হারানো পুষ্টি পূরণ করতে, মানিকে আবার নরম ও সিল্কি করে তোলে।

গ্রীষ্মের সময় আমরা স্বাভাবিকভাবেই প্রায়শই চুল ধোয়ার প্রবণতা রাখি, যা স্বাস্থ্যকরও কারণ গ্রীষ্মের ঘাম মাথার ত্বকে জমা হওয়া চুলের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক হতে পারে। তবে ঘন ঘন ধোয়া চুলকে শুষ্ক করে দিতে পারে। সুতরাং, গ্রীষ্মে আপনার চুলকে সঠিক দৈনিক পুষ্টি প্রদান করা গুরুত্বপূর্ণ।

গরমে তেল ব্যবহারে সমস্যা

চুলের তেল নিয়ে সমস্যা

যখন এটি প্রতিদিনের চুলের পুষ্টির ক্ষেত্রে আসে, যেমনটি ইতিমধ্যে বলা হয়েছে, সঠিক চুলের তেল ব্যবহার করা কার্যকর হতে পারে। আপনি অলিভ অয়েল এবং ল্যাভেন্ডার এবং চা গাছের মতো কিছু প্রয়োজনীয় তেলের মতো ক্যারিয়ারের তেল দিয়ে বাড়িতে চুলের তেলের মিশ্রণ তৈরি করতে পারেন বা আপনি সরাসরি অ্যালোপেক্স বা হেয়ার গ্রোন অয়েল বেছে নিতে পারেন তবে আপনার চুলে নিয়মিত তেল দেওয়া ভাল ধারণা নাও হতে পারে, বিশেষ করে গ্রীষ্মকালে যখন অতিরিক্ত তাপ এবং ঘাম ইতিমধ্যেই আপনার রাতের ঘুম কেড়ে নিচ্ছে।

যাইহোক, আপনি যদি চুলের পুষ্টির অভাব না করে তেলটি এড়িয়ে যেতে চান তবে আপনার কাছে অন্যান্য বিকল্পও রয়েছে।

অ্যালোভেরা:

গরমে চুলের যত্নে অ্যালোভেরা

অ্যালোভেরা একটি চমৎকার প্রাকৃতিক চুলের পুষ্টিকর যা শুষ্ক, ভঙ্গুর চুল দ্রুত পুনরুদ্ধার করে। প্রতিদিন আপনার পরিষ্কার করা চুলে কিছু তাজা অ্যালোভেরার পাল্প লাগান, গোসলের 20 মিনিট আগে এবং শুষ্ক ও ভঙ্গুর চুল থেকে রক্ষা পেতে প্রচুর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

দই ও দুধ:

চুলের জন্য দুধ এবং দই

দুধের প্রোটিনের দুর্দান্ত পূরনকারী বৈশিষ্ট্য রয়েছে। গোসলের 20 মিনিট আগে আপনার পরিষ্কার চুলে কিছু গোটা দুধ বা তাজা তৈরি দই ম্যাসাজ করা এবং প্রচুর জল দিয়ে ধুয়ে ফেলা গ্রীষ্মে চুলের ক্ষতিকে দূরে রাখতে অত্যন্ত কার্যকর হতে পারে।

তবে, তেল ছাড়া চুলের যত্ন নেওয়ার জন্য এই ঘরোয়া প্রতিকারগুলি অনুসরণ করা যদি সমস্যাযুক্ত বলে মনে হয় তবে হতাশ হওয়ার কিছু নেই, আমরা আপনাকে কভার করেছি। কেয়া শেঠের হেয়ার মিল্ক অ্যারোমাথেরাপি হল একটি বিপ্লবী চুলের সম্পূরক যা দুধের প্রোটিন এবং অপরিহার্য তেলকে কোনো আঠালো ছাড়াই একত্রিত করে।

চুলের দুধ:

চুলের দুধ

এটি চুলের জন্য একটি বিলাসবহুল দৈনন্দিন চিকিত্সা; দুধের প্রোটিন, হাইড্রোলাইজড কোলাজেন এবং বিশুদ্ধ অপরিহার্য তেলের মিশ্রণ দিয়ে তৈরি। সূত্রটি পরিবেশগত অঙ্গপ্রত্যঙ্গ এবং দূষণ থেকে ট্রেসগুলিকে পুষ্ট করে এবং রক্ষা করে। এটি চুলে কোন আঠালো বা তৈলাক্ততা রাখে না এবং মানিতে প্রাকৃতিক চকচকে ও কোমলতা যোগ করে।

ব্যবহার করা সহজ

চুলের দুধ ব্যবহার করা যে কোনও কিছুর মতোই সহজ, স্নানের 10 মিনিট আগে চুলের গোড়া থেকে চুলের আগা পর্যন্ত চুলের দুধ ম্যাসাজ করুন এবং গোসলের সময় সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন ব্যবহার করুন এবং গ্রীষ্মে আপনার চুল শুষ্ক বা ভঙ্গুর করতে সক্ষম হবে না।

তাই গরমকালে তেলের আঠা ছাড়া চুলের সঠিক যত্ন নিতে চাইলে আজ থেকেই চুলের দুধের সম্পূর্ণ পুষ্টি পান।

  |  

More Posts

0 comments

Leave a comment